স্বাস্থ্যবান ও মোটা হওয়ার ঔষধ কি কি মোটা হওয়ার ৫টি সিরাপ ও ঔষধের নাম।

 

স্বাস্থ্যবান ও মোটা হওয়ার ঔষধ কি কি মোটা হওয়ার ৫টি সিরাপ ও ঔষধের নাম জেনে নিন এছাড়াও আরো সহজেই জেনে নিন মোটা হওয়ার প্রাকৃতিক ঔষধ সম্পর্কে ভিটামিন A মোটা হওয়ার ট্যাবলেট ও ক্যাপসুল

মোটা হওয়ার ঔষধ যা সহজেই স্বাস্থর ওজন বাড়িয়ে দিতে সাহায্য করে এবং সেই সাথে খাবারের প্রতি রুচি বাড়াতে অনেক সহায়ক হয়ে থাকে।স্বাস্থ্যবান ও মোটা হওয়ার ঔষধ যা সাধারণত বিভিন্ন ফার্মাসিটিক্যাল ও ডাক্তারদের ঔষধের দোকানে পাওয়া যায় আপনি যদি স্বাস্থ্যবান ও মোটা হওয়ার ঔষধ কি তা জানার জন্য আগ্রহ প্রকাশ করেন তাহলে আপনি অধিক ধর্য্য ও মনোযোগ সহকারে পড়ুন সাস্থর ওজন বৃদ্ধির ঔষধ গুলো সম্পর্কে 

মোটা হওয়ার ঔষধ ও সিরাপ

মোটা হওয়ার ঔষধ ও সিরাপ যা সাধারণত তাঁদের জন্য প্রয়োজনীয় যারা শারীরিক ভাবে শক্তি পায়না মোটা হওয়ার ঔষধ ও সিরাপ একটি শক্তিবর্ধক সিরাপ ইহা মানুষের খাবারের রুচি বাড়ায় এবং বিভিন্ন ভিটামিনের ঘাটতি পূরণ করে থাকে আর শরীরে আরো অধিক শক্তির সঞ্চালন ঘটায়।

মোটা হওয়ার ঔষধ ও সিরাপ শরীরের জন্য খুব দ্রুত কার্যকরী হয়ে থাকে এই ঔষধ ও সিরাপ সেবনের ফলে ৭ দিন থেকে ১৫ দিনের মধ্যে শরীরের পরিবর্তন ঘটাতে শুরু করে।

অপরদিকে একজন সুস্থ মানুষের শরীরের এই ধরণের ঔষধ সংক্রিয় হতে প্রায় ২৩ থেকে ৩৩ দিন পর্যুন্ত সময় লাগতে পারে তারপর ধীরে ধীরে কাজ করতে শুরু করে থাকে মোটা হওয়ার ঔষধ ও সিরাপ গুলো মানুষের স্বাস্থর জন্য বেশিরভাগ সময়ে ক্ষতি করে থাকে তাই ডাক্তারের পরামর্শ ছাড়া এই ধরণের ঔষধ সেবন করা থেকে দূরে থাকুন

মোটা হওয়ার ট্যাবলেট ও ক্যাপসুল 

মোটা হওয়ার ট্যাবলেট ও ক্যাপসুল আপনি ডাক্তারদের নিকট ও ফার্মাসিটিক্যাল থেকে সংগ্রহ করতে পারেন তবে আমরা আপনাকে সুপারিশ করি মোটা হওয়ার ট্যাবলেট ও ক্যাপসুল যদি আপনি খাওয়ার কথা চিন্তা করেন তাহলে ভিটামিন ,মাল্টিভিটামিন ,মাল্টিমিনারেল যুক্ত ট্যাবলেট ও ক্যাপসুল ও রুচিটেব সেবন করতে পারেন।এছাড়াও আপনি চাইলে বিভিন্ন হারবাল ঔষধালয় থেকেও মোটা হওয়ার ট্যাবলেট ও ক্যাপসুল সংগ্রহ করতে পারেন।

মোটা হওয়ার ৫টি সিরাপ ও নাম 

  • সিনকারা 
  • এ টু জেড 
  • পিউটন 
  • ভায়াজিন
  • মাল্টিভিটামিন

এই ৫টি সিরাপ ছাড়াও আপনি ডাক্তার ও বিভিন্ন ঔষধের দোকানে আরো অন্যান্য সিরাপ খুঁজে পেতে পারেন যা আপনার সাধারণ দুর্বলতা ,রুচি ,শক্তিবর্ধক ও বিভিন্ন প্রকার মাল্টিভিটামিনের ঘাটতি পূরন করতে পারে এবং আপনার সাস্থ বাড়িয়ে আপনাকে মোটা তাজা করতে সাহায্য করে থাকবে আপনি এই সিরাপ গুলো থেকে দুর্বলতা ,রুচি ,শক্তিবর্ধক ইত্যাদি রোগের সহজেই সমাধান খুঁজে পেতে পারেন।

মোটা হওয়ার প্রাকৃতিক ঔষধ

মোটা হওয়ার কোনো প্রাকৃতিক ঔষধ নেই আপনার শরীর ,স্বাস্থ ,ওজন বাড়িয়ে তোলার জন্য আপনি নিয়মিত খাবারের দিকে মনোযোগ দিন এবং সবসময় ভিটামিন যুক্ত পুষ্টিকর খাবার গ্রহণ করুন তাহলেই আপনার স্বাস্থ সাধারণ ভাবে মোটা হতে থাকবে আর মোটা হওয়ার জন্য কোনো ঔষধ সেবন করতেও হবেনা।

আপনি যদি ভাবেন কোনো ঔষধ ছাড়া দেহের ওজন বৃদ্ধি ও মোটা হওয়ার উপায় গুলো কি কি তাহলে এখনই জেনে আসুন।

বিশেষ সতর্কতাঃ মোটা হওয়ার ঔষধ ও সিরাপ সেবনের ও গ্রহণের আগে দয়া করে ডাক্তারের সঠিক পরামর্শ গ্রহণ করুন।আপনি হয়তো নিজের স্বাস্থর উন্নতির কথা চিন্তা করে মোটা হওয়ার ঔষধ ও সিরাপ সেবন করবেন কিন্তু ঔষধ সেবনের আগে আপনাকে ঔষধ ও সিরাপের পার্শপ্রতিক্রিয়া সম্পর্কে ভালোভাবে জানতে হবে।

অন্যথায় শরীরের উন্নতি করতে গিয়ে অবনতি হবে এবং আপনি বিভিন্ন সমস্যার স্মুখীন হতে পারেন তাই এই ধরণের ঔষধ ও সিরাপ সেবনের আগে ডাক্তারদের থেকে পরামর্শ গ্রহণ করুন।সতর্ক হন আপনি যদি ডাক্তারের পরামর্শ ছাড়া এই ধরণের ঔষধ সেবন করেন তাহলে আপনার শরীরের অনেক গুরুতর অঙ্গ ,প্রতঙ্গের ক্ষতি হয়ে যেতে পারে যেমনঃ কলিজা ,ফুসফুস ,কিডনি ,লিভার ইত্যাদি।

Post a Comment

এখানে আপনার মন্তব্য প্রকাশ করুন। দয়া করে মনে রাখবেন যে পোস্ট ব্যতীত অন্য কোনো স্প্যাম মন্তব্য করবেন না টেকবিএন নিউজ কোনো স্প্যাম মন্তব্যর জন্য সীকৃতি দেয়না

Previous Post Next Post