কিভাবে হ্যাকারদের থেকে ফেসবুক একাউন্ট সুরক্ষিত করা যায়

কিভাবে হ্যাকারদের থেকে ফেসবুক একাউন্ট সুরক্ষিত করা যায়

হ্যাকাররা কোন ফেসবুক একাউন্ট গুলো হ্যাক করে থাকে আপনি যে কোনো সময় হ্যাকারদের স্বীকার হয়ে যেতে পারেন।কিভাবে হ্যাকারদের থেকে ফেসবুক একাউন্ট সুরক্ষিত করা যায় আপনি কি জানেন। যদি না জেনে থাকেন তাহলে এখনই পড়তে থাকুন এবং জানতে থাকুন।

হ্যাকাররা কোন ফেইসবুক একাউন্ট হ্যাক করে

আপনি যদি এই প্রশ্নের উত্তর জানতে চান হ্যাকাররা কোন ফেইসবুক একাউন্ট হ্যাক করে তাহলে আমরা বলবো : হ্যাকাররা সবসময় অনেক দামি ও মূল্যবান ফেইসবুক একাউন্ট গুলো তাঁদের স্বীকার হিসেবে মনে করে ও সেই একাউন্ট গুলোকে তারা প্রতিনিয়ত অনুসরণ করে থাকে। 

সর্বোপরি আপনি যদি মনে করেন আপনার ফেইসবুক একাউন্ট অনেক মূল্যবান এবং আপনার ফেইসবুক একাউন্টটিতে অনেক ধরণের তথ্য আপনি সংগ্রহ করে রেখেছেন। হতে পারে একটি ফেইসবুক পেজ ,গ্রুপ ,বা কোনো কোম্পানির সাথে জড়িত একাউন্ট যেমনঃ গেমিং।

হ্যাকাররা সবসময় এইরকম মূল্যবান একাউন্ট গুলোতে নজর দিয়ে রাখে যা হ্যাক করে হ্যাকাররা খুব সহজেই লাভবান হতে পারে।আরো পড়ুন ফেইসবুক একাউন্ট কিভাবে হ্যাক করে

ফেসবুক একাউন্ট সুরক্ষিত করার উপায় 

ফেসবুক একাউন্ট সুরক্ষিত করার জন্য আপনি কিছু সহজ পদ্ধতি অবলম্বন করতে পারেন।যা আপনার ফেইসবুক একাউন্ট ও আপনার ব্যক্তিগত ডেটা অনেক শক্তিশালী ভাবে ধরে রাখে এবং আপনার  ফেসবুক একাউন্ট সুরক্ষিত থাকে।

ফেসবুক একাউন্ট সুরক্ষিত করার জন্য এই পদ্ধতি গুলো অনুসরণ করুন : (১) ব্যবহারকারীর নাম যুক্ত করুন (২) প্রোফাইল লক করুন (৩) মোবাইল নাম্বার ও ইমেইল এড্রেস যুক্ত করুন (৪) ২ ধাপে যাচাই করন পদ্ধতি সংক্রিয় করুন (৫) পরিচয় নিশ্চিতকরণ শেষ করুন (৬) পেজ গ্রুপ লুকিয়ে রাখুন (৭) ফিসিং পেজ এড়িয়ে চলুন। 

স্বাভাবিক ভাবে আপনি এই ৭ ধরণের পদ্ধতি অবলম্বন করে আপনার ফেইসবুক একাউন্ট সুরক্ষিত রাখতে পারেন।আরো পড়তে থাকুন FB Phishing পেজ কি ?

কেবল আপনি সেই বিষয় বস্তু ও আপনার ফেইসবুক একাউন্টয়ের তথ্য গোপন রাখুন যা আপনি সকলের সাথে ভাগাভাগি করতে চাননা।ফেসবুক একাউন্ট সুরক্ষিত রাখার জন্য আপনি আরো অনেক তথ্য পেতে পারেন আপনার একাউন্ট (সেটিংস) অপশন থেকে।

বর্তমান সময়ে নিজের ফেইসবুক একাউন্ট সকলেই সুরক্ষিত রাখতে পারেনা। যাই হোক নিজের মূল্যবান একাউন্ট নিজেকেই রক্ষা করার দায়িত্ব নিতে হবে। আর মনে রাখতে হবে নিয়ম ও নীতি।
আমরা প্রতিনিয়ত ১টি প্রশ্ন পেয়ে থাকি 

প্রশ্নঃ আমার একাউন্ট সাসপেন্ড হয়েছে কিন্তু কেনো 

উত্তরঃ আপনার ফেইসবুক একাউন্ট সাসপেন্ড হওয়ার উন্নতম কারণ হলো আপনি তাদের নিয়ম ও নীতিমালার অপব্যবহার করেছেন তাই আপনার ফেইসবুক একাউন্ট সাসপেন্ড করা হয়েছে।

facebook hack


অপব্যবহার যা অনেক খারাপ জিনিস আপনি যদি সামাজিক যোগাযোগ মাধমের অপব্যবহার করে থাকে। তাহলে এখনই ছেড়ে দিন ফেইসবুক একটি সামাজিক যোগাযোগ মাধ্যম যা ব্যবহার করা হয় মানুষের ভালো কাজের জন্য তাই কোনো ভালো কাজে খারাপ বিঘ্ন ঘটানো উচিত নয়। 

আপনি যদি সোশ্যাল মিডিয়ার অপব্যবহার সম্পর্কে না জেনে থাকেন তাহলে পড়তে পারেন এছাড়াও আরো জানতে পারেন সোশ্যাল মিডিয়ার আইন সম্পর্কে তথ্য 

Post a Comment

Post your comments here, please note that no spam comments other than the post Tech bn news does not condone any spam comments

Previous Post Next Post