কিভাবে ফেইসবুক একাউন্ট ডিলিট করবেন স্থায়ীভাবে

স্থায়ীভাবে আপনার ফেইসবুক একাউন্ট ডিলিট করুন খুব সহজ নিয়মে। আমি কিভাবে আমার Facebook একাউন্ট মুছে ফেলতে পারি Deactivating or deleting কি ভাবে কাজ করে।

ফেইসবুক একাউন্ট ডিলিট করার পূর্বে আপনি প্রথমে নিশ্চিৎ করুন যে আসলেই কি আপনার ফেইসবুক একাউন্ট মুছে ফেলার প্রয়োজন আছে কি না।আপনি যদি ইতিমধ্যে আপনার মূল্যবান ফেইসবুক একাউন্ট টি Delete করতে চান তাহলে নিচের ধাপ গুলো অনুসরণ করতে থাকুন

ফেইসবুক একাউন্ট ডিলিট স্থায়ীভাবে

ফেইসবুক একাউন্ট ডিলিট করার জন্য আপনাকে তেমন কোনো কষ্ট করতে হবেনা আপনি শুধুমাত্র একটা ক্লিক করেই আপনার Facebook account delete করতে পারবেন তবে আমরা আপনাকে পরামর্শ দেই যে আপনি আপনার ফেইসবুক একাউন্ট মুছে ফেলার আগে আপনার ফেইসবুক তথ্য গুলো সংগ্রহ করুন যেমনঃ অতীতের সকল পোস্ট ,ফটো ,ভিডিও ,মেসেঞ্জারের বার্তা ,ফেসবুকে আপনার উপস্থিতি ইত্যাদি।

    কিভাবে ফেইসবুক একাউন্ট ডিলিট করবো Fb একাউন্ট ডিলিট করার নিয়মঃ

    • প্রথমে আপনার একাউন্ট এ login করুন
    • প্রোফাইল থেকে Settings & Privacy তে ক্লিক করুন।
    • Settings বিভাগ থেকে Your Facebook Information এ ক্লিক করুন।
    • Deactivation and Deletion থেকে View তে ক্লিক করুন।
    • Delete account এ ক্লিক করুন
    • Continue to account deletion বাটনে ক্লিক করুন

    Deactivate account : আপনি যদি মনে করেন আপনার একাউন্ট টি নিষ্ক্রিয় করবেন তাহলে Deactivate account এ ক্লিক করুন Deactivate account এ ক্লিক করলে আপনার একাউন্ট অক্ষম করা হবে এবং আপনার একাউন্ট থেকে কিছু আপনার কিছু জিনিস মুছে ফেলা হতে পারে যেমনঃ আপনার নাম ,আপনার ভাগ করা বিভিন্ন বিষয় বস্তূ ,ছবি ইত্যাদি। 

    তবে account Deactivate করার ক্ষেত্রে আপনি পুনরায় আপনার মেসেঞ্জার চালিয়ে যেতে পারেন এবং আপনার বন্ধু বান্ধবদের সাথে বার্তা আদান ও প্রদান করতে পারেন।

    Delete account : আপনি নিশ্চিত করুন যে আপনি আপনার ফেইসবুক একাউন্ট স্থায়ীভাবে মুছে ফেলার সিগ্ধান্ত নিয়েছেন। Delete account এ ক্লিক করার পর একাউন্ট মুছে ফেলার জন্য ৩০ দিন পর্যুন্ত সময় লাগতে পারে। তাই আগামী ৩০ দিন পর্যুন্ত আপনার ঐ ফেইসবুক একাউন্ট এ লগইন করা থেকে বিরত থাকুন। 

    আপনি যখন একবার আপনার ফেইসবুক  একাউন্ট স্থায়ী ভাবে Delete করার প্রস্তাব জমা দেন তারপর আপনি কখনোই আপনার Facebook অ্যাকাউন্ট থেকে কোনো তথ্য পুনরুদ্ধার,মেসেঞ্জারের বার্তা ,আপনার পোস্ট ,ছবি ,ভিডিও সহ আপনার ভাগ করা বিষয় বস্তু উদ্ধার করতে পারবেন না তাই আপনার একাউন্ট টি মুছে ফেলার আগে ভালোভাবে বুঝুন 

    মনে রাখবেন : Deactivating or deleting বিভাগে ২টি অপশন রয়েছে তাই সচেতনতার সাথে ভালো ভাবে ভেবে নিন আপনি আপনার ফেইসবুক একাউন্ট টির সাথে কি করতে চান এবং সে ধাপে এগিয়ে যান।

    Post a Comment

    Post your comments here, please note that no spam comments other than the post Tech bn news does not condone any spam comments

    Previous Post Next Post