ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ - সবচেয়ে ভালো ফটো ব্যাকগ্রাউন্ড রিমুভার

ফাটোশপের কোনো প্রকার অভিজ্ঞতা ছাড়ায় মাত্র ১ক্লিকে ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করুন আপনার ব্যক্তিগত ও ব্যবসার জন্য এখনই ফটো ব্যাকগ্রাউন্ড রিমুভ করে নিন।

ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করার সব থেকে সহজ উপায় এখন আপনার চোখের সামনে।আপনি চাইলে ১ ক্লিকে যে কোনো ফটো ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে পারেন খুব সহজেই।

ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করার কারণ আমরা প্রতিনিয়ত আমাদের ব্যাক্তিগত বা বিভিন্ন ব্যবসার ছাড়াও অন্নান্য কাজের জন্য ছবি ব্যবহার করে থাকি আর আমরা চাই বিভিন্ন পদ্ধতিতে আমাদের ছবিটিকে নজর করা ও আলোকিত করতে তাই বিভিন্ন উপায়ে আমাদের ছবি এডিট করে থাকি যদিও ভালোভাবে ফটো এডিট করতে সকলেই জানেনা।

যাইহোক আজগে আপনি শিখতে চলেছেন কিভাবে কোনো প্রকার অভিজ্ঞতা ছাড়াই যে কোনো ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে হয়।  

ফটো ব্যাকগ্রাউন্ড রিমুভ করা ছাড়াও ছবি এডিট সম্পর্কে আরো জানতে সামান্য মনোযোগ সহকারে ভালোভাবে পড়ুন যা আপনার কাজের কৌশল ও ধারণা বৃদ্ধি করতে সাহায্য করে।

রিমুভ ব্যাকগ্রাউন্ড

ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ বলতে বোঝা যায় - ছবিটির পিছনের অংশ বা চিত্র মুছে ফেলা। 

মনে করুন আপনি প্রকৃতিকে নিয়ে নিজের একটি ছবি তুললেন আপনার স্মার্ট ফোন বা ক্যামেরা দিয়ে। দুর্ভাগ্য বসত দেখা যাচ্ছে আপনার ছবিটি অনেক সুন্দর হয়েছে কিন্তু পিছনের প্রকৃতির অংশটি ভালো দেখাচ্ছেনা আপনি সে ক্ষেত্রে আপনার ছবিটির রিমুভ ব্যাকগ্রাউন্ড করতে পারেন এবং আপনি চাইলে পুনরায় ছবিটির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করতে পারেন। 

কিভাবে মাত্র ১ ক্লিকে ফটো ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে হয় তা শিখতে আর একটু নিচে চলে যান এবং কিভাবে ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করবেন তা এখানে

ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করার সব থেকে সহজ উপায় এখন আপনার চোখের সামনে।

ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ

ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করার জন্য কোনো জাদু বা মন্ত্র জানতে হয়না আমরা অনেকেই ভেবে থাকি ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করা অনেক কষ্টের একটি কাজ আসলেই কি তাই বিষয়টি মোটেও এমন নয় "এই বিষয় টি তাঁদের কাছেই অনেক কষ্টের বলে মনে হয় যারা ছবি এডিট সম্পর্কে নতুন।

ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করা এখন মাত্র ১সেকেন্ডের ব্যাপার চলুন তাহলে ধাপে ধাপে জেনে নেই কিভাবে ১ক্লিকে ফুল ফ্রেস এবং প্রফেশনাল ভাবে একটি ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে হয়।

ব্যাকগ্রাউন্ড রিমুভ - Remove background

একটি ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করার জন্য সবচেয়ে সহজ উপায় হল অনলাইন (টুলস - tools) ব্যবহার করা।

আপনি চাইলে অনলাইনের মাধ্যমে ১ক্লিকে যে কোনো photo background রিমুভ করতে পারেন ১০০% automatic ভাবে কোনো প্রকার অভিজ্ঞতা ছাড়া যে কোনো ছবির ব্যাকগ্রাউন্ড Remove করার জন্য নিচের দেওয়া online টুলস গুলো ব্যবহার করুন তবে মনে রাখুন এই অনলাইন tools গুলো বিনামূল্যে হলেও কিছু limit থাকতে পারে।

বেছে নিন আপনার পছন্দের সবচেয়ে ভালো photo background remover

8 Photo Background Remover Tools Online

  • remove.bg

ফাটোশপের কোনো প্রকার অভিজ্ঞতা ছাড়ায় মাত্র ১ক্লিকে ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করুন

  • Adobe Creative Cloud Express

Remove photo backgrounds with just 1 click without any Photoshop experience

  • Slazzer

Here's the easiest way to remove a photo background

  • removal.ai

ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করা এখন মাত্র ১সেকেন্ডের ব্যাপার

  • Fotor

It is only a matter of 1 second to remove the background of the image

  • inpixio

সবচেয়ে সহজ উপায়ে একটি ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করুন

  • Experte

Remove photo background in just 1 second

  • Depositphotos

ফটো ব্যাকগ্রাউন্ড রিমুভ করুন সর্বনিম্ন ২ সেকেন্ডে

কিভাবে করবেন ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ

ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করার জন্য প্রথমে ওয়েবসাইটে প্রবেশ করুন তারপর আপনি যে ছবির Background Remove করতে চান তা আপলোড করুন এবং ছবিটি সম্পুর্ন্ন ভাবে আপলোড হয়ে গেলে ১ থেকে ৫ সেকেন্ড অপেক্ষা করুন তারপর দেখুন ছবিটির অটোমেটিক ভাবে background remove হয়ে যাচ্ছে একবার ছবিটির Background সম্পুর্ন্ন ভাবে Remove হয়ে গেলে ডাউনলোড করে নিন।

মনে রাখুনঃ ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করার জন্য আপনি যে ওয়েবসাইটের টুলস ব্যবহার করবেন সেখানে সেই টুলস সম্পর্কে সকল নিয়ম ও তথ্য পেয়ে যাবেন।ধন্যবাদ

Post a Comment

Post your comments here, please note that no spam comments other than the post Tech bn news does not condone any spam comments

Previous Post Next Post